জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির হাত থেকে মানুষ যাতে রক্ষা পেতে পারে, টাটা গোষ্ঠীর বড় সিদ্ধান্ত !!

 


বর্তমানে বাজার দর উত্তরোত্তর বেড়েই চলেছে। সবকিছু আমাদের হাতের বাইরে চলে গেছে। সম্প্রতি যে হারে বাজারের মূল্য বেড়ে চলেছে, তাতে করে মধ্যবিত্ত এবং বিশেষত নিম্নবিত্তদের বেঁচে থাকা কষ্টকর হয়ে উঠেছে। গ্যাসের দাম এর পাশাপাশি পেট্রোল-ডিজেলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রয়োজনে-অপ্রয়োজনে যারা গাড়ি নিয়ে বের হতো তাদের পক্ষে গাড়ি রাখা অসম্ভব হয়ে উঠেছে।


স্বাভাবিকভাবেই মাথায় হাত পড়ে গেছে মধ্যবিত্ত মানুষের। এই দুঃসময়ে সাধারণ মানুষের জন্য টাটা গোষ্ঠী নিলেন একটি বড়সড় সিদ্ধান্ত। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির হাত থেকে মানুষ যাতে রক্ষা পেতে পারে তার জন্য টাটা গোষ্ঠীর একটি সিদ্ধান্ত নিয়েছেন যেখানে জানানো হয়েছে, পেট্রলপাম্প এর পাশাপাশি চার্জিং স্টেশন স্থাপন করতে চলেছেন টাটা গ্রুপ। যে সমস্ত জায়গায় মানুষের সবথেকে বেশি দরকার, সেসব জায়গায় চার্জিং স্টেশন বানাতে চলেছেন টাটা গ্রুপ। এই কাজটি করার সময় কোন বিদেশি কোম্পানি অথবা চিনা কম্পানি কে প্রবেশ করতে দেবেন না তারা।


এই প্রসঙ্গে টাটাগোষ্ঠী জানিয়েছেন, ছোট-বড় সমস্ত শহর মিলিয়ে মোট ১০০ টি শহরের কমপক্ষে ৫০০ টি চার্জিং স্টেশন স্থাপন করার পরিকল্পনা করেছেন তারা। সারা ভারতজুড়ে এইচপিসিএল এর সঙ্গে যুক্ত হয়ে ১৮ হাজার চার্জিং স্টেশন তৈরি করতে চলেছেন এই গ্রুপ কোম্পানি। এই চার্জিং স্টেশন তৈরি করার ফলে দেশের মানুষের আর্থিক সমস্যা কিছুটা হলেও মিটবে বলে আশাবাদী টাটা গ্রুপ কোম্পানি। জ্বালানি তেলের ক্রমাগত মূল্যবৃদ্ধি থেকে মানুষকে মুক্তি দেবার জন্য এই যুগান্তকারী পদক্ষেপ নিতে চলেছেন তারা। স্বাভাবিকভাবেই এই পদক্ষেপ মানুষের জন্য আগামী দিনে সুখবর আনতে চলেছে বলেই বিশ্বাস সকলের।

Post a Comment

Previous Post Next Post