বি.এস.এফ- এর গ্রুপ-সি কর্মী নিয়োগ



 
             বি.এস.এফ- এর বিভিন্ন পদে গ্রুপ সি কর্মী নিয়োগ - যে কোন ভারতীয় নাগরিক দেশের যেকোনো প্রান্ত থেকে আবেদন করতে পারবেন। আবেদন করতে ইচ্ছুক হলে জেনে নিন বিস্তারিত তথ্য। মোট শূন্যপদ রয়েছে ২২০টি। নিয়োগ করা হবে একাধিক পদে। 
 যে পদগুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল:- এসআই (স্টাফ নার্স),এসআই (অপারেশন থিয়েটার টেকনিশিয়ান), এ.এসআই (ল্যাবরেটরী টেকনিশিয়ান),সিটি (ওয়ার্ড বয় /অল্ড গাল/ আয়া),এইচসি (ভেটেনারি স্টাফ ) এবং কনস্টেবল। 
   শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে:- স্টাফ নার্স পদের জন্য উচ্চ মাধ্যমিক পাস এবং নার্সিং বিষয়ে ডিপ্লোমা। এ এস আই দুটি পদের জন্য বিজ্ঞান বিষয়ে উচ্চ মাধ্যমিক পাস এবং সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা সাথে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ভেটেনারি স্টাফ পদের জন্য উচ্চ মাধ্যমিক পাস আর ভেটেনারি বিষয়ে এক বছরের কোর্স এবং কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কনস্টেবল পদের জন্য মাধ্যমিক পাস এবং সংশ্লিষ্ট বিষয় ডিপ্লোমা থাকতে হবে। 
  বেতন(salary) :- নির্দিষ্ট পথ অনুযায়ী প্রতিমাসে ২১,৭০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা। 
 বয়স:- আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবেদনকারীকে শারীরিক দিক থেকে কর্মঠ হতে হবে। 
  আবেদন পদ্ধতি:- বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে এই পদগুলিতে অনলাইনে আবেদন করতে হবে। বি.এস.এফ এর অফিসিয়াল ওয়েবসাইট https://bsf.gov.in/Home -এ  গিয়ে নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। আবেদন করার শেষ তারিখ ২৬ শে জুলাই, ২০২১। বিশদে জানতে উপরের ওয়েবসাইট-টি লগইন করুন।

Post a Comment

Previous Post Next Post