ফর্সা হওয়ার জন্য কাজে আসবে টমেটো


                আজকের দিনে আমরা সবাই চাই ফর্সা হতে । ঈশ্বর প্রদত্ত এই রং এত সহজে পাল্টে ফেলা যায় না কিন্তু আজকের দিনে বিউটি পার্লারে গিয়ে ফর্সা হওয়ার প্রবণতা আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে । বিউটি পার্লারের না গিয়েও আপনি ঘরোয়া পদ্ধতিতে কিভাবে নিজের শরীরের রং আরও উজ্জ্বল করবেন তার কয়েকটি পদ্ধতি ও হয়েছে । ফর্সা হওয়ার জন্য আজকের মূল উপাদান হলো টমেটো । টমেটোতে রয়েছে প্রচুর মাত্রায় লাইকোপেন নামক একটি উপাদান । যা ত্বকের সমস্ত প্রকার দাগ মুছে দিয়ে মৃত কোষের স্তর কে সরিয়ে দেয় । ১ থেকে ২ টি‌ টমেটো ব্লেন্ডারে দিয়ে তাতে দু চামচ লেবুর রস দিয়ে মিশ্রণটি বানাতে হবে । তারপর এই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে ২০ মিনিট রাখতে হবে ‌। ২০ মিনিট হয়ে গেলে ঠাণ্ডা জলে ভালো করে মুখ টিকে ধুয়ে নিতে হবে । 

                      অথবা , অল্প করে অ্যালোভেরা জেল নিয়ে তাতে পরিমাণমতো বাদাম গুঁড়ো দিয়ে মিশ্রণটি বানাতে হবে । অ্যালোভেরা জেল ত্বককে ফর্সা করতে সাহায্য করে । এই মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখে ভাল করে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে । 

                      একটি কলার সঙ্গে পরিমাণমতো দুধ মিশিয়ে ভালো করে মিশ্রণটি বানাতে হবে । এবং সেই মিশ্রণটি মুখে লাগালে উজ্জ্বলতা বাড়বে । মিশ্রণটি ভালো করে মিহি করতে হবে । 

                        ডাবের জল ত্বকের পক্ষে অনেক উপকারী । সারাদিনে যদি দুবার ডাবের জল দিয়ে মুখ ধোয়া যায় তাহলে ফর্সা হতে একেবারে সময় লাগে না । 

                 

                       • উপরের এই কয়েকটি ঘরোয়া পদ্ধতির দ্বারা ত্বকের উজ্জ্বলতা বাড়ানো সম্ভব ।

News 247 Bangla, Kolkata

Post a Comment

Previous Post Next Post