শাওমি এইচপি ডেল স্যামসাং এর অনেক নতুন নতুন মডেল লঞ্চ হয়েছে অ্যামাজনে

নতুন ড্রোন নিয়ম, হোয়াটসঅ্যাপে কোভিড -১৯ ভ্যাকসিন বুকি করা যাবে স্যামসাং, অ্যামাজন, শাওমি এবং আরও অনেক কিছু থেকে। 




 

স্যামসাং সহ শাওমি কোম্পানি তার মডেলে আনতে চলেছে ফাইভ-জি মডেল।  গ্যালাক্সি এম 32  মডেলটিতে আনতে চলেছে ফাইভ জি। ২০২২ সালে শাওমি একটি স্মার্ট লিভিং ইভেন্টের আয়োজন করেছেন বলে জানা গেছে এবং সেখানে তারা উদ্বোধন করতে চলেছেন  নতুন একটি এমআই নোট বুক, এমআই টিভি এবং এমআই ব্র্যান্ড 6। 

 

প্রযুক্তির দিক থেকে এই সপ্তাহের মধ্যেই  শাওমি এইচপি ডেল স্যামসাং এর অনেক নতুন নতুন মডেল লঞ্চ হয়েছে অ্যামাজনে।  সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ফোর্সিস এবং গ্যালাক্সি বার্ডস ২ মডেলের দাম ঘোষণা করেছে । জানা গেছে যে কোম্পানি তার গ্যালাক্সি এম 32 ফোনে  ফাইভ-জি মডেলটি ও চালু করেছে।  স্যামসাংয়ের গ্যালাক্সি m3  এর 5জি মডেলটির দাম ঘোষণা করেছে ১৮,৯৯৯ টাকা।  যখন এম32 ৪ জি মডেলটি লঞ্চ হয় তার দুই মাস পরেই   ফাইভ-জি ভেরিয়েন্ট চালু হয় ভারতবর্ষে।

 ফাইভ জি ভেরিয়েন্ট মডেলটির মিডিয়াটেক ডাইমেন্সিটি  প্রায় ৭৮০ প্রসেসর দ্বারা চালিত এবং সাথে পাওয়া যাচ্ছে ৪ জিবি র‍্যাম। মডেলটিতে ব্যাটারি রয়েছে ৫ হাজার মেগাবাইট।  ৬ জিবি এবং ১২৮ জিবি মডেলটির দাম পড়ছে ১৮,৯৯৯টাকায়। অ্যামাজন ইকো শো ১৩,৯৯৯ টাকায় লঞ্চ করেছে। এই সপ্তাহেই ভারতে অ্যামাজন ইকো শো  জেনারেল ২ উদ্বোধন করতে চলেছে।  এই স্মার্ট টিভিতে পাওয়া যাবে  আকর্ষণীয় কয়েকটি রংয়ের সঙ্গে চার ইঞ্চি এইচডি ডিসপ্লে।  এই মডেলটিতে পাওয়া যাবে ডুয়েল স্টিরিও স্পিকারসহ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। 

 আপাতত এই মুহূর্তে গুগোল পিক্সেল  সিরিজ বিক্রি হচ্ছে,ভারতে যার দাম ৯৯৯৯ টাকা।  নতুন ডিভাইসটিতে রয়েছে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি সাপোর্ট করছে।  আরও থাকছে ইউএসবি , টাইপ সি, চার্জিং পোর্ট।  ইয়ারবাড গুলি  সার্টিফাইড ।  আপাতত স্যামসাং কোম্পানি তরফ থেকে ভারতে গ্যালাক্সি ওয়াচ ফর, গ্যালাক্সি ওয়াচ  ক্লাসিক এবং গ্যালাক্সি বার্ডস ২ এর দাম ঘোষণা করেছে।  স্যামসাং গ্যালাক্সি এস 4 এর দাম ঘোষণা করা হয়েছে ২৩,৯৯৯ টাকায় এবং গ্যালাক্সি ওয়াচটির দাম রাখা হয়েছে ৩১,৯৯৯ টাকা।   স্যামসাং গ্যালাক্সি বার্ডস ২ এর দাম রাখা হয়েছে ১,৯৯৯ টাকা। 

এখানে উন্নত মানের সক্রিয়  প্রযুক্তি দিয়ে সজ্জিত করা হয়েছে। স্পষ্ট শব্দ সরবরাহ করতে সক্ষম এই গ্যাজেটে একটি গতিশীল এবং দ্বিমুখী স্পিকারের সঙ্গে পাওয়া যাচ্ছে ।   ওয়ানপ্লাস 3,5 এবং6 সিরিজের ফোন গুলিতে বিনামূল্যে ব্যাটারি প্রতিস্থাপন  করছে।  যদিও কোম্পানির তরফ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে ব্যাটারিও বিনামূল্যে প্রতিস্থাপন করার কথা ঘোষণা করা হয়নি।  ওয়ানপ্লাস 3,3T,  ওয়ানপ্লাস 5,5T,  ওয়ানপ্লাস 6,6T  এর মালিকরা তাদের নিকট এ থাকা ওয়ানপ্লাস পরিষেবা কেন্দ্রে গিয়ে ব্যাটারি প্রতিস্থাপন করতে পারবেন এমনই জানা গেছে।

  শাওমি  ভারতে এম আই টি ভি ফাইভ এস এবং এমআই ব্র্যান্ড 6 স্মার্টব্যান্ড লঞ্চ করেছে।  তারা উদ্বোধন করার নতুন স্মার্ট টিভি এমআই 5 এক্স এবং ৪কে প্যানেল ৯৬.৬ পার্সেন্ট  স্ক্রীন টু বডি রেশিও।  নতুন স্মার্ট টিভিতে থাকছে প্যাচওয়াল 0.০।  অন্যদিকে এমআই ব্র্যান্ড এর সিক্সের রয়েছে ১.৫ ইঞ্চি টাচ ডিসপ্লে,  ২ হার্ট র্ট্র্যাকার রেট মনিটর এবং স্লিপ ট্রেকিং এর মতো বিশেষ বৈশিষ্ট্য।  এমআই এর নোটবুক প্রো ল্যাপটপগুলোর দাম ৫৯,৯৯৯ টাকা থেকে শুরু। 

 শাওমির তরফ থেকে এমআই নোট বুক আল্ট্রা এবং এমআই নোট প্রো লঞ্চ করা হয়েছে এবং এই ল্যাপটপগুলোতে রয়েছে ইন্টেল কোর আই ফাইভ এবং কোর আই সেভেন কনফিগারেশন।  এমআই নোট প্রো ১৪ ইঞ্চি ।  কিউ এইচডি  স্ক্রীন সহ ৮৮% স্ক্রীন টু বডি রেশিও। 

 দুটি নতুন এমআই নোট বুক ডিভাইস লঞ্চের সাথে শাওমি ভারতে তার ল্যাপটপ লাইনআপ প্রসারিত করেছে।

Post a Comment

Previous Post Next Post