" আমি বাংলায় গান গাই " - গানে ভুল করলেন বাবুল

একি করে বসলেন বাবুল!! তিনি একজন বিশিষ্ট গায়ক তার কাছ থেকে এ ধরনের ভুলভ্রান্তি আশা করা যায় না। তাও আবার এহেন মর্মান্তিক ভুল, বাঙালির বহুপরিচিত এই গানের সাথে ন্যায় বিচার করলেন না বাবুল সুপ্রিয়।

 কিন্তু কি আছে সেই ভিডিওটিতে? বিখ্যাত প্রতুল মুখোপাধ্যায়ের একটি অমর সৃষ্টি "আমি বাংলায় গান গাই" এই গানটি কে সম্পূর্ণ নিজের মত করে গাইলেন বাবুল সুপ্রিয়। সম্পূর্ণ ভিন্নরূপে উপস্থাপন করলেন তাও আবার মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে। জাগো বাংলার একটি অনুষ্ঠানে গান গাইতে দেখা যাচ্ছে বাবুল সুপ্রিয় কে। তিনি একাধারে রাজনৈতিক নেতা হওয়ার সাথে সাথে এক বিশিষ্ট সঙ্গীত শিল্পীও।

 তাঁর বহু গান আমরা এর আগেও শুনেছি, কিন্তু এদিন তিনি সেই অনুষ্ঠানে যে গানটি গেয়েছেন তা প্রতুল মুখোপাধ্যায়ের এক বিশিষ্ট গান, সে গানটিতে প্রতুল মুখোপাধ্যায়ের লেখাকে সম্পূর্ণ বদলে ফেলে নিজের মতন করে গাইতে শোনা গেল তাঁকে। কি সেই ভুল? আসুন জেনে নেওয়া যাক্, প্রতুল মুখোপাধ্যায়ের গানের কথা গুলি হল - বাংলা আমার জীবনানন্দ বাংলা প্রাণের সুখ; আমি একবার দেখি বারবার দেখি, দেখি বাংলার মুখ।

 কিন্তু  বাবুল সুপ্রিয় ভুল গাইলেন, বাংলা প্রাণের সুখের জায়গায় হয়ে গেল বাংলা গানের সুখ, এবং প্রতুল মুখোপাধ্যায়ের কিছুটা গানের অংশ তিনি গুলিয়েও ফেলেছিলেন, যদিও তা তাঁর গান গাওয়াতেই স্পষ্ট বোঝা যায়। আবার মাঝের কিছু স্তবক বাদ দিয়ে গেলেন হঠাৎই, দিয়ে গাইতে লাগলেন বাংলা আমার তৃষ্ণার জল দৃপ্ত শেষ চুমুক, তার আগেই প্রতুল মুখোপাধ্যায় যা কিছু লিখেছিলেন সেগুলো বাদ দিয়ে গেলেন বাবুল। অদ্ভুত ভাবেই তাঁর স্টেজে এধরনের পারফরম্যান্স কল্পনা করা যায় না, তাও আবার চারিদিকে এত মাননীয় অতিথিরা ছিলেন এবং সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে তাঁকে  যথেষ্টই সমালোচনার মুখে পড়তে হয়েছে।

Post a Comment

Previous Post Next Post