সমস্ত বিভেদ দূরে রেখে দেখা গেল অন্য চিত্র

এবার প্রশংসায় পঞ্চমুখ স্বয়ং রাজ্যপাল , যার প্রশংসা করলেন তিনি আর কেউ নন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়ের।

 রাজ্যপাল জগদীপ ধনকার এদিন বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে এসে ছিলেন এবং সেইসঙ্গে প্রথমে তাঁর বক্তৃতায় শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য একরাশ প্রশংসা। এর আগে আমরা দেখেছি  রাজ্য প্রশাসনের সঙ্গে রাজ্যের রাজ্যপালের দ্বন্দ্ব, রাজ্যপাল বারবার আঙুল তুলেছেন সরকারের দিকে, একে অপরের প্রতি কাদা ছোড়াছুড়ি করে রাজ্য রাজনীতি তোলপাড় করেছেন।

 এমনকি গত কয়েকমাসে বিধানসভা ইস্যুকে কেন্দ্র করে দূরত্ব বেড়েছে তাদের মধ্যে, কিন্তু এই সমস্ত বিভেদ দূরে রেখে বিশ্ব বাণিজ্যে দেখা গেল এক অন্য চিত্র,  এর আগে প্রায় গত দু'বছর ধরে করোনার প্রভাব এই সম্মেলন স্থগিত করে দিয়েছিল কিন্তু আবারও যখন জনজীবন স্বাভাবিক হচ্ছে, এই সময় দাঁড়িয়ে ১৯ দেশের ২৫০ জন প্রতিনিধি নিয়ে শুরু হয়ে গেল বিশ্ব বাণিজ্য সম্মেলন।  এই দিন উপস্থিত ছিলেন গৌতম আদানি, হর্ষ নেওটিয়া,  সঞ্জীব গোয়েঙ্কা, নিরঞ্জন হিরা নান্দনি সহ আরো অনেকে।

  এ সম্মেলনে প্রথমে বক্তৃতা রাখেন রাজ্যপাল, তিনি তাঁর বক্তব্যে বলেন বাংলা মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উন্নয়নের পথে এগিয়ে চলেছে, বাংলা এখন যা ভাবে দেশ সেটা আগামী কাল ভাবে, শিল্পে ইতিমধ্যেই উন্নতি করেছে বাংলা, এমনকি মানবসম্পদের দিক দিয়েও রাজ্য  দেশের মানচিত্র বদলে দেবার ক্ষমতা রাখে এহেন উক্তিতে ওয়াকিবহাল মহলে যথেষ্টই বিতর্ক সৃষ্টি হয়েছে, কারন একটা সময় রাজ্যপাল এই আইন শৃঙ্খলা  পরিস্থিতির জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কেই কাঠগড়ায় তুলেছিলেন, আর আজ সেই মুখ্যমন্ত্রীর প্রশংসাতেই মত্ত, এই অদ্ভুত পরিবর্তনে আরো এক নতুন বিতর্ক সৃষ্টি হল বলে মনে করা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post