কোন গুরুত্বপূর্ণ জংশন এটি ?

নিত্যযাত্রীদের আবার পড়তে হতে পারে সংকটে, এমনই রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে। আগামী ২৭ ই মে থেকে ২৯ শে মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন রেলস্টেশন, যে কারণে চলতি মাসে সমস্যার মুখোমুখি হতে চলেছেন নিত্যযাত্রীদের একটা বিরাট বড় অংশ, কারণ রেলের তরফ থেকে জানানো হয়েছে হাওড়া বর্ধমান মেন লাইনের ব্যান্ডেল থেকে মগরা পর্যন্ত থার্ড লাইনের সম্প্রসারণের কাজ চলবে এবং ব্যান্ডেলের রুটরিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তরিত করার কাজও চলবে। 

সেই কারণে আগামী ১৩ ই মে শুক্রবার থেকে ২৬ শে মে পর্যন্ত আংশিক সময়ের জন্য এবং আগামী ২৭শে  মে থেকে ২৯ শে মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ থাকবে ব্যান্ডেল জংশন প্লাটফর্ম বলে জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে। যে কারণে নিত্যযাত্রীদের কথা মাথায় রেখে আগাম নোটিশ, কারণ ১৩ থেকে ২৬ শে মে পর্যন্ত কোনও কোনও দিন বেলা ১১ টা থেকে দুপুর ২টো পর্যন্ত, আবার কোন কোন দিন সকাল ১১ টা থেকে দুপুর ৩টে পর্যন্ত বন্ধ থাকতে পারে ব্যান্ডেল জংশন স্টেশন। যে কারণে ট্রেন চলাচল ব্যাহত হতে চলেছে।

 বাতিল করা হচ্ছে মোট ৬৮ টি লোকাল ট্রেন, ১২টি এক্সপ্রেস ট্রেন, এমনকি ৩টি এক্সপ্রেস ট্রেনের রুটও পরিবর্তন করা হচ্ছে। ব্যান্ডেল স্টেশনের রুট রিলে কেবিনটির আধুনিকরণ ও স্থানান্তর করা হচ্ছে। সেখানে দিয়ে তৈরি করা হচ্ছে নতুন তৃতীয় লাইন, পুরোনো কেবিনের বিল্ডিংটিকে সম্পূর্ণ ভেঙে ফেলে সেখানেই থার্ড লাইনের কাজ চলছে। তবে এই ট্রেন চলাচল বন্ধ থাকার দরুন অসুবিধায় পড়তে চলেছে স্কুলপড়ুয়া সহ অন্যান্য নিত্যযাত্রীরা। তাও আবার ব্যান্ডেল জংশনের মত একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেশন, যেটি কিনা নৈহাটি বর্ধমান এবং কাটোয়া এসে যুক্ত হয়। প্রতিদিন গড়ে ২২ থেকে ৩০ হাজার যাত্রী যাতায়াত করে।

 এমনকি দূরপাল্লার ট্রেন ধরার জন্য এই ব্যান্ডেল জংশন এ আসেন বহু যাত্রী, তারাও সমস্যার সম্মুখীন হতে চলেছেন। তবে আগামী ৩০ শে মে থেকে নতুন করে ট্রেন চালু হওয়ার কথা জানিয়েছেন রেল দপ্তর। ইতিমধ্যেই এ খবর সকলের মধ্যে ছড়িয়ে পড়তেই চিন্তার ভাঁজ সবার কপালে।

Post a Comment

Previous Post Next Post